A-A+

বলিঙ্গার ব্যান্ডের সাথে ট্রেডিং এর রহস্য

জানুয়ারী 22, 2018 বাইনারি বিকল্প ফোরাম লেখক 62035 দর্শকরা

‘দোস্ত, তোকে বলা হয় নি – আসলে একটা সিরিয়াল কিডন্যাপিং প্যাটার্ন চলছে ঢাকাতে এই সপ্তাহে । জিসানের কেসটা সেই প্যাটার্নের একটা হতে পারে । আবার নরম্যাল কিডন্যাপ কেসও হতে পারে । আবার ও জাস্ট হারিয়েও গিয়ে থাকতে পারে । তবে শেষটা হলেই আমাদের সবার বলিঙ্গার ব্যান্ডের সাথে ট্রেডিং এর রহস্য জন্য মঙ্গল ।’

একটি স্টক সংক্ষিপ্ত করতে হলে এটির দাম হ্রাস পাবে, সম্ভবত কোম্পানিটির পতনশীল বিক্রয় এবং লাভের কারণে, এবং আপনি এটি কম দামে পরে কিনতে পারবেন।

রসগোল্লার অধিকার নিয়ে গত কয়েক বছর ধরেই দড়ি টানাটানি চলছে বাংলা এবং ওড়িশার মধ্যে। এবার সেই লড়াই গড়িয়েছে বলিঙ্গার ব্যান্ডের সাথে ট্রেডিং এর রহস্য আইনিযুদ্ধে। যার শুনানি শুরু হচ্ছে আজ থেকে। হতাশা এবং ধ্রুবক অব্যয়িত বিলগুলিতে, আমাদের নায়িকা অন্তত তার পরিবারকে খাবার দেওয়ার জন্য কিছু কাজ খুঁজে বের করার চেষ্টা করেছিলেন। কিন্তু আর্থিক সংকট, চাকরির কারনে এবং ব্যক্তিগত সমস্যা হেলেন একটি শালীন জায়গা খুঁজে পেতে অনুমতি দেয় নি। একক মা হতাশায় পৌঁছেছেন সীমা। এই তার পরিবারের জন্য বিশাল সমস্যা হুমকি। বাড়ির টাকা কিভাবে আদায় করা যায় তার কোনও উত্তর নেই।

সফলতার চাবিকাঠি যদি হয় পরিশ্রম, তাহলে পরিশ্রমের চাবিকাঠি নিঃসন্দেহে একজন দক্ষ মেন্টর বা পরামর্শদাতা । কেননা একজন মেন্টরই পারেন, যেকোনো পরিশ্রমকে অবচেতনভাবে অভ্যাসে পরিণত করতে। আর অবচেতনভাবে কোনকিছু অভ্যাসে পরিণত হলে সফলতা স্বয়ংক্রিয়ভাবে চলে আসবে আপনার হাতের মুঠোয়। এজন্যই মেন্টরকে সফলতার কারিগর বললে দোষের কিছু হবে বলে মনে হয় না। একজন দক্ষ মেন্টর ব্যক্তিজীবনে খুবই গোছালো ইতিবাচক এবং সর্বোপরি সফল হয়ে থাকেন।

যাই হোক, ভেবেছিলাম অনেক কিছু নিয়ে লিখবো। কিন্তু যেই লেভেলের ঘুম আসছে, তাতে আর বসে থাকা সম্ভব নয়। ক্ষুধাও লেগেছে প্রচুর … কিন্তু ঘুমানোর চেয়ে জরুরি এই মুহুর্তে কিছুই মনে হচ্ছে না … কালকে সকালে অনেক অনেক কাজ … খুব ভোরে উঠতে হবে … কালকে আরো অনেক অনেক কাজ … বিবিসি … স্কুল … টিউশনি … গ্রুপ … অনেকগুলা কাজ …

শেষ পর্যন্ত, এই মামলা ক্যালিফোর্নিয়ায় ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের সান দিয়েগোতে দুইজনেরও বেশি। কলেজ, বিশ্ববিদ্যালয়, এবং সাধারণ শিক্ষা স্কুলগুলি কীভাবে পদ্ধতিগুলি বিকাশ, সমস্যার সমাধান এবং তাদের জেন রয়েস এবং জন লি এর জন্য শৃঙ্খলা বজায় রাখতে হবে তা সম্পর্কে গুরুত্বপূর্ণ প্রশ্ন জিজ্ঞেস করে। ক্যাম্পাসে যৌন নির্যাতনের অভিযোগগুলি অনেক বেশি তাপমাত্রা সৃষ্টি করবে এবং খুব বেশি আলো হবে না, যদি তারা একত্রে স্কুলে চালিত হয় বলে মনে হয়, যা তাদেরকে আপাতদৃষ্টিতে অনুপযুক্ত এবং অবৈধ বলে মনে করে।

বৈদেশিক আর্থিক বাজারের একটি অংশ বৈদেশিক মুদ্রা এবং মুদ্রার সাথে ট্রেডিং ক্রিয়াকলাপগুলির ক্রিয়াকলাপ প্রধান স্টক এক্সচেঞ্জগুলির কাজের সময়সূচির সাথে যুক্ত। স্টক এক্সচেঞ্জ প্ল্যাটফর্মের ট্রেডিং সময়সূচি স্থানীয় সময় অনুসারে সেট করা হয় যা ইউটিসি (ইউনিভার্সাল টাইম কোঅর্ডিনেটেড বা ইউনিভার্সাল টাইম) এর সাথে পার্থক্য দ্বারা নির্ধারণ করা যেতে পারে। ইউটিসি সময় পরিবর্তন না এবং সময় অঞ্চলগুলি সর্বজনীন সময়গুলির সাথে পার্থক্য হিসাবে প্রকাশ করা হয়েছে। আপনার কাছে খেলার মত মনে হবে কারণ এটি আপনার অনেক পছন্দের কাজ। এটি হতে পারে সাইকোলজি বা আপনার জেনুইন আগ্রহের বিষয়ে বই পড়া। অন্যেরা ভাববে আপনি পরিশ্রম করে বই পড়ছেন। কিন্তু আপনার কাছে এটি চমৎকার কোন মুভি দেখার মত উপভোগ্য লাগবে।

সারণী 7 - দীর্ঘমেয়াদী উপাদান সংকলিত অপ্রয়োজনীয় পরিধান গণনা

একটি সম্পূর্ণ ট্রেন্ড বলতে বুঝায় Higher High পয়েন্ট Higher Low পয়েন্ট (আপট্রেন্ড এর ক্ষেত্রে) আর Lower Low থেকে Lower High ( ডাউনট্রেন্ড এর ক্ষেত্রে)। সর্বশেষ এই HH, HL, LL, LH পয়েন্ট গুলাই সুইং হাই এবং সুইং লো হিসেবে ধরতে হবে। মনে হচ্ছে একটু বেশি জটিল হয়ে গেলো। ব্যাপারটা আসলে খুবি সহজ। তিনটা পয়েন্ট নিয়ে যা বললাম তা যদি না বুঝেন তাহলে পুরাটাই মাথা থেকে বাদ দিন। এবং মনোযোগ সহকারে নিচের চিত্রটি বলিঙ্গার ব্যান্ডের সাথে ট্রেডিং এর রহস্য খেয়াল করুণ। এরপর আপনার প্রকাশিত বিজ্ঞাপন সমূহ লিষ্ট থেকে যে বিজ্ঞাপনটি মুছে ফেলতে চান, সে বিজ্ঞাপনটির নিচে “মুছে ফেলুন” বাটনে কিক্ল করতে হবে

আপনি একটি ইউনিফায়েড বিনিময় নেই যে একটি বাজার সঙ্গে লেনদেন করছেন, না সবাই কাজ একই মানের বা একই দাম পায়, কারণ রেজুলেশন: ওয়েবক্যাম কেনার আগে জেনে নিতে হবে এর রেজুলেশন কত। অধিকাংশ ওয়েবক্যামের রেজুলেশন ৩২০দ্ধ২৪০ হয়ে থাকে। সাধারণ কাজের জন্য এটাই যথেষ্ট।সংযোগ: ইউএসবি কানেক্টিভিটি আছে কি না, দেখে নিতে হবে। এটি থাকলে বলিঙ্গার ব্যান্ডের সাথে ট্রেডিং এর রহস্য খুব সহজেই ওয়েবক্যাম সংযুক্ত করা যায়। এফপিএস সমর্থর্ন: ফ্রেমরেট একটি গুরুত্বপূর্ণ বিষয়। অন্তত ২৫ এফপিএস (৩২০দ্ধ২৪০) ফ্রেম রেট মানসম্মত ভিডিওর জন্য অপরিহার্য।সফটওয়্যার ও ড্রাইভার: ওয়েব ক্যামেরা কেনার আগে দেখে নিতে হবে এতে সফটওয়্যার ড্রাইভার ও প্রয়োজনীয় এপ্লিকেশন আছে কি না।